অভিনয় ছেড়ে তিনি এখন গুগল ইন্ডিয়ার প্রধান

পড়াশোনায় বরাবরই ভালো ছিলেন বলিউডের সাবেক অভিনেত্রী ময়ূরী কাঙ্গো। কিন্তু আর পাঁচজনের মতো তিনিও এসেছিলেন মায়ানগরী মুম্বাইতে ভাগ্য পরীক্ষার জন্য। তবে ময়ূরীর ফিল্মি ভাগ্য সঙ্গ দেয়নি। তাই একদিন গ্ল্যামার দুনিয়া ছেড়ে তিনি পা রেখেছিলেন করপোরেট দুনিয়ায়।
দ্বাদশ শ্রেণির ছাত্রী তখন ময়ূরী কাঙ্গো। পরিচালক সাঈদ আখতার মির্জার নজরে পড়েন তিনি। ময়ূরীর সৌন্দর্য আর পাঁচটা বলিউড নায়িকার চেয়ে অনেকটাই আলাদা ছিল। এক অদ্ভুত সরলতা ছিল তাঁর সৌন্দর্যে। ১৯৯৫ সালে সাঈদ তাঁর ছবি ‘নাসিম’–এ ময়ূরীকে প্রথম সুযোগ দেন। প্রথমে একটু ভয় পেয়েছিলেন ময়ূরী।

পড়াশোনার সঙ্গে তাল মিলিয়ে কীভাবে অভিনয় করবেন, সেটা ভেবেই পাচ্ছিলেন না তিনি। পরে অবশ্য সাঈদের প্রস্তাব গ্রহণ করেন ময়ূরী। ‘নাসিম’ ছবি দেখে চিত্র পরিচালক মহেশ ভাটের বেশ পছন্দ হয় নবাগত ময়ূরীকে। মহেশ তাঁর পরবর্তী ছবি ‘পাপা ক্যাহতে হ্যায়’-এর নায়িকা হিসেবে নেন তাঁকে। এই ছবি ময়ূরীকে তারকাখ্যাতি দিয়েছিল।

ময়ূরী কাঙ্গো
ময়ূরী কাঙ্গো

আজও সিনেমাপ্রেমীদের স্মৃতিতে আছেন তিনি মহেশের এই ছবির জন্যই। এরপর তাঁর অভিনীত ‘হোগি প্যায়ার কি জিত’, ‘বেতাবি’, ‘বাদল’ ছবিগুলো মোটামুটি আয় করেছিল। কিন্তু ময়ূরীর বাকি ছবিগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। তাঁকে শেষ বড় পর্দায় দেখা গেছে তেলেগু ছবি ‘ভামসি’-তে। এই ছবিতে তিনি ছাড়া ছিলেন দক্ষিণি তারকা মহেশ বাবু আর নম্রতা শিরোদকর। বেশ কিছু টেলিভিশন ধারাবাহিকে দেখা গেছে তাঁকে। কিন্তু এখানেও তিনি সফলতা পাননি। ময়ূরীর কথা অনুযায়ী তাঁর অভিনীত প্রায় ১৬টি ছবি মুক্তি পায়নি।বিজ্ঞাপন

অভিনয় ছেড়ে তিনি এখন গুগল ইন্ডিয়ার প্রধান

ময়ূরী কানপুর আইআইটিতে সুযোগ পেয়েছিলেন। কিন্তু বলিউডে নিজের ক্যারিয়ার গড়তে এসে এত ভালো সুযোগ তাঁর হাতছাড়া হয়ে গিয়েছিল। ছবির জগতে সেভাবে সফলতা না পাওয়ায় একদিন গ্ল্যামার দুনিয়াকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন তিনি। ২০০৩ সালে এনআরআই আদিত্য ঢিল্লনের সঙ্গে ঔরাঙ্গাবাদে গাঁটছড়া বাঁধেন এই বলিউড রূপসী। বিয়ের পর আদিত্যর হাত ধরে সুদূর মার্কিন মুলুকে পাড়ি জমান ময়ূরী।

আরও পড়ুনঃ ডিজিটাল দুনিয়ায় কারিনা

আর এখানেই তিনি বিপণন ও অর্থায়নের ওপর এমবিএ করেন। শুরু হয় ময়ূরীর নতুন এক জীবন। ২০১২ সাল পর্যন্ত আমেরিকায় চাকরি করেছিলেন তিনি।

অভিনয় ছেড়ে তিনি এখন গুগল ইন্ডিয়ার প্রধান

২০১৩ সালে দেশে ফিরে আসেন ময়ূরী। আর এখানে এসে ফরাসি বিজ্ঞাপন কোম্পানি পারফরমিক্সে কাজ করেন তিনি। ২০১৯ সালে তাঁর জীবনে আসে বড় এক সুযোগ। গুগল ইন্ডিয়ায় যোগ দেন তিনি। গুগল ইন্ডিয়ার প্রধান পদে নিযুক্ত হয়েছিলেন ময়ূরী। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর দপ্তরের কিছু ঝলক দেখিয়েছেন তিনি। বলিউডের ব্যর্থ নায়িকা ময়ূরী আজ করপোরেট দুনিয়ায় চূড়ান্ত সফলতার কাহিনি লিখেছেন।

ময়ূরী কাঙ্গো
ময়ূরী কাঙ্গো

তথ্য সূত্রঃ প্রথম আলো

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published.