উল্লাপাড়ায় জর্দা কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান!!

উল্লাপাড়া উপজেলার বড় হর ইউনিয়নের আমডাঙ্গা অলিপুর এলাকায় আশিকপুড়ি জর্দা কারখানায় অভিযান চালিয়ে জরিমানা আদায় সহ বিপুল পরিমাণ জর্দা ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।এ সময় ওই কারখানার মালিককে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রন) আইন ২০০৫ এর ১০ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করেন।

শুক্রবার ৫ ই জুন বিকালে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন নেতৃত্বে সিরাজগঞ্জ সদর ও উল্লাপাড়া বিভিন্ন স্থানে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯,৩৮ ধারায় ১ জনে বিরুদ্ধে ১ টি মামলা করে ৫ শত টাকা অর্থ দন্ড এবং দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ২ জনের বিরুদ্ধে ২ টি মামলা করে ৪ শত টাকা অর্থ দন্ড করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনায় সার্বিক সহায়তা করেন উল্লাপাড়া উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর শহিদুল ইসলাম এবং জেলা পুলিশের একটি টিম। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমডাঙ্গা অলিপুর এলাকায় একটি নকল জর্দা কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিপুল পরিমাণ জর্দার কৌটা ও প্যাকেট নষ্ট করা হয় । এছাড়া জর্দা কারখানার মালিক শ্রী মদন কুমারকে ভোক্তা অধিকার আইনে ৩০ হাজার টাকা সহ সর্বমোট ৩০হাজার ৯ শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *