কঠোর লকডাউন বা কারফিউ চায় বাংলাদেশ কংগ্রেস!

করোনা পরিস্থিতি মোকাবিলায় কঠোর লকডাউন বা কারফিউ চায় বাংলাদেশ কংগ্রেস। গতকাল শুক্রবার অনুষ্ঠিত দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম ন্যাশনাল সিনেটের এক ভার্চুয়াল মিটিঙে সরকারের প্রতি এ আহবান জানিয়েছে দলটি।

দলের চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেনের সভাপতিত্বে ও মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ মিটিঙে নেতৃবৃন্দ বলেন করোনা মোকাবিলায় সরকার যে পদক্ষেপ নিয়েছে তা সম্পূর্ণ ভুল যার কারণে উর্ব্ধ গতিতে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এক্ষুণি কঠোর পদক্ষেপ গ্রহন না করলে ভয়াবহ বিপর্যায়ের মুখে পড়বে দেশ। জনগণকে প্রস্তুতি নেয়ার পর্যাপ্ত সুযোগ দিয়ে তিন সপ্তাহের কারফিউ বা কঠোর লকডাউন দেয়ার কথা বলেছে দলটি।

এর জন্য নিম্ন ও মধ্যবিত্তদেরকে পর্যাপ্ত খাবার ও অন্যান্য প্রয়োজনীয় পণ্য প্রদানের ব্যবস্থা করার আহবান জানিয়ে দলটি বলেছে শুধুমাত্র সেবাদানকারী সংস্থা ছাড়া সবাইকে বাইরে আসা বন্ধ করতে হবে। জনগণকেও বৃহত্তর স্বার্থে এই সাময়িক কষ্টকে মেনে নেয়ার আহবান জানানো হয়েছে সভায়। ত্রাণ বিতরণের দায়িত্ব সেনাবাহিনী ও বিজিবিকে দেয়ার আহবান জানিয়ে বলা হয় করোনা মোকাবিলা করতে হলে সরকারের জন্য কঠোর হওয়ার বিকল্প নেই। দলের যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক নাজমুল মোর্শেদ, প্রচার, প্রকাশনা ও সংষ্কৃতি বিষয়ক সম্পাদক নাজমুল হক বাদল, আবাসন, জ্বালানী ও নগর উন্নয়ণ বিষয়ক সম্পাদক এম এ মুঈদ হোসেন খান আরিফ, দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক এ্যাডঃ জিয়াউর রশিদ ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এ্যাডঃ দেবদাস সরকার প্রমুখ উক্ত মিটিঙে অংশ গ্রহন করেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *