জাতিসংঘের সিভিএফে বিশেষ দূত হলেন জামালপুরের কৃতি সন্তান আবুল কালাম আজাদ!

জাতিসংঘের ক্লাইমেট ভালনারেবল ফোরামে (সিভিএফ) বিশেষ দূত হিসেবে নিয়োগ পেয়েছেন জামালপুরের কৃতি সন্তান সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ। ১৪ জুন রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করেছেন।

“ক্লাইমেট ভালনারেবল ফোরাম” (সিভিএফ) ম্যানেজিং পার্টনার, গ্লোবাল সেন্টার অন অ্যাডাপটেশন বোর্ড প্রেসিডেন্ট বান কি মুন এবং সিভিএফের প্রেসিডেন্ট শেখ হাসিনা যৌথভাবে এই নিয়োগ দিয়েছেন। সম্প্রতি বাংলাদেশ দ্বিতীয়বারের মতো জলবায়ু পরিবর্তনে ঝুঁকির মুখে থাকা দেশগুলোর জোট ‘ক্লাইমেট ভালনারেবল ফোরাম-(সিভিএফ) এবং ‘ভালনারেবল টোয়েন্টি’ বা ভি-২০ গ্রুপের সভাপতির দায়িত্ব নিয়েছে।

সূত্র মতে ,আবুল কালাম আজাদ মুখ্য সচিবের দায়িত্ব পালন শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কের দায়িত্ব পালন করছিলেন। ইতিপূর্বে তিনি অর্থ ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বাংলাদেশ স্কাউটের সভাপতি ও বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি।

আবু কালাম আজাদ বিসিএস ৮১ ব্যাচের প্রশাসন ক্যাডারে চাকুরিতে যোগদান করেন।জামালপুরের কৃতি সন্তান আবু কালাম আজাদ তিনি জামালপুর জিলা স্কুল ও সরকারি অনেক মাহমুদ কলেজ প্রাক্তন কৃতি ছাত্র। তিনি জামালপুর শহরের দেওয়ানপাড়া এলাকার স্থায়ী বাসিন্দা। তার পৌতৃকবাড়ী মেলান্দহ উপজেলায়। এ নিয়োগ প্রাপ্তিতে জামালপুরবাসী সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিনন্দনসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানান।

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম,
জেলা প্রতিনিধি, জামালপুর।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published.