দেওয়ানগঞ্জে বন্যার পানিতে আটকে পরা অর্ধশত শিয়ালকে হত্যা!

জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলা বন্যার পানিতে বিপদে পড়া অর্ধশত শিয়ালকে হত্যা করেছে পাররামরামপুর ইউনিয়নের তারাটিয়া গ্রামবাসী। পরে মৃত শেয়ালগুলো সড়কে সারিবদ্ধ রেখে গ্রামবাসীর উল্লাস করা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

দেওয়ানগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুলতানা রাজিয়া সংবাদ মাধ্যমকে বলেন, শনিবার (১৮ জুলাই) বিকেলে ঘটা এই ঘটনাটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে তার নজরে আসে। সুলতানা রাজিয়া বিষয়টি খোঁজ খবর নিয়ে জানান, বন্যার কারণে তারাটিয়া বাজার সংলগ্ন স্বাস্থ্য কমপ্লেক্সের পিছনে বাঁশের ঝোপঝাড়ে আশ্রয় নেয় অসংখ্য শিয়াল, গুইসাপ, বন বিড়াল,বেজি প্রভৃতি বন্য প্রাণি। এ সব প্রাণি মানুষের বাড়িতে গিয়ে গৃহপালিত হাঁস, মুরগি, কবুতর খেয়ে ফেলতে শুরু করে। আতঙ্কিত হয়ে এ কারণে ক্ষুব্ধ হয়ে দুই দিনের অভিযানে এসব প্রাণিকে পিটিয়ে হত্যা করেছে একদল তরুণ।

ইউএনও আরও জানান,বন্যপ্রাণি হত্যার বিষয়টি তার নজরে আসার সঙ্গে সঙ্গেই প্রাণিসম্পদ কর্মকর্তা ও বন বিভাগের কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা বিষয়টি খতিয়ে দেখছে। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এ ধরনের কাজ না করার জন্য এলাকাবাসীকে সচেতন করতে জনপ্রতিনিধিদের অনুরোধ জানিয়েছেন তিনি।

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল,
জেলা প্রতিনিধি, জামালপুর।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published.