জামালপুরে বন্যার্তদের জন্য রুটি বানালেন ডিসি,এসপি,শিক্ষক ও কর্মকর্তগণ

জামালপুরে ৭টি উপজেলার মধ্যে সদরের কিছু স্থানসহ ৬টি উপজেলায় কয়েক লক্ষ মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। তাই বন্যার্তদের সাহায্যার্থে প্রশাসনের উদ্যোগে বুধবার দুপুরে সার্কিট হাউজে আমার রুটি বানিয়ে কর্মসূচির উদ্বোধন করেন জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এই রুটি প্রতিদিন পাঠানো হবে জেলার সাত উপজেলার বন্যাদুর্গত এলাকায়। উদ্বোধনী দিনে রুটি বানানোর কাজে অংশ গ্রহণ করেন জামালপুরের পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন,পিপিএম,বিপিএম,(বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোখলেছুর রহমান ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ কবির উদ্দিনসহ জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ও জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীগণ।

উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, জেলার সাতটি উপজেলায় বন্যার্ত পরিবারগুলোর অনেকেরই রান্না করে খাওয়ার পরিস্থিতি নেই। তাই উপজেলা প্রশাসন স্থানীয়দের সহযোগিতায় কয়েক দিন ধরে উপজেলা পর্যায়ে এমনকি কোথাও কোথাও ইউনিয়ন পর্যায়ে বন্যাদুর্গত এলাকায় রান্না করা সবজিখিচুড়ি ও রুটি বিতরণ করে আসছে।

উপজেলা পর্যায়ে রুটির পর্যাপ্ত চাহিদা পূরণের লক্ষ্য নিয়ে আমরা সার্কিট হাউসে রুটি বানানো অব্যাহত রাখব। বন্যার্তদের পাশে থেকে সহযোগিতার জন্য তিনি জেলাবাসীর প্রতি আহবান জানান। পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বলেন বৃহস্পতিবার থেকে জামালপুর সদর থানায় কর্মরত নারী পুলিশ সদস্যরাও এই মানবিক কাজে অংশ গ্রহণ করবেন।

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম,
জেলা প্রতিনিধি, জামালপুর।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *