জেনারেল এম এ জি ওসমানীর ৩৬তম মৃত্যুবার্ষিকী আজ!!

মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি ও মুক্তিবাহিনীর সর্বাধিনায়ক জেনারেল এম এ জি ওসমানীর ৩৬তম মৃত্যুবার্ষিকী আজ রবিবার। এ উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আলোচনাসভা ও দোয়া মহফিলের আয়োজন করা হয়েছে। বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এদিকে জেনারেল ওসমানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেটে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিলেটের পক্ষ থেকে দুই দিনব্যাপী কর্মসূচি গতকাল শনিবার থেকে শুরু হয়েছে। সংগঠনটির পক্ষ থেকে গতকাল বিকেলে নগরের নাইওরপুলে ওসমানী জাদুঘরে মুক্তিযোদ্ধাদের শিক্ষিত বেকার সন্তান ও সুবিধাবঞ্চিত মহিলাদের মধ্যে সেলাইমেশিন বিতরণ করা হয়। এ ছাড়া সুবিধাবঞ্চিত গরিব মেধাবী (ষষ্ঠ থেকে নবম শ্রেণি) শিক্ষার্থীদের মধ্যে পোশাক ও শিক্ষা উপকরণাদি বিতরণ করা হয়েছে।

বঙ্গবীর ওসমানীর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন পরিষদ ও বঙ্গবীর জেনারেল ওসমানী গ্লোবাল ফাউন্ডেশন সিলেটের উদ্যোগে গতকাল বাদ আসর মরহুমের কবর জিয়ারত, দরগা মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। একই দিন রাতে সিলেট সরকারি মহিলা কলেজ মিলনায়তনে জেনারেল ওসমানীর কর্মময় জীবন নিয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এদিকে আজ রবিবার সকাল সাড়ে ৯টায় হযরত শাহজালাল (রহ.)-এর কবরস্থানে মরহুমের কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ।

তথ্যসূত্রঃ কালের কণ্ঠ

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!