বাংলাদেশের একজন মানুষ ও বন্যার্ত মানুষও না খেয়ে থাকবে না: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি বলেছেন, বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের কাজই হচ্ছে দেশের দু:খী মানুষের পাশে দাঁড়ানো।বাংলাদেশের একজন মানুষ ও বন্যার্ত মানুষও না খেয়ে থাকবে না। একজন মানুষেরও ঘর বাড়ি মেরামত হবে না ইনশাআল্লাহ বাংলাদেশে এমন কিছু হবে না।

বানভাসীদের মাঝে সরকার এবং আওয়ামী লীগ খাদ্য সহায়তাসহ সব ধরনের সহযোগিতার হাত বাড়াবে। বন্যার পানি নেমে গেলে কৃষি পুনর্বাসনের পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্তদের নতুন ঘর তৈরি, ঘর মেরামত করে দেওয়া হবে। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে বিজয়ী জাতি কোনো কিছুর কাছেই হার মানতে পারে না। তথ্য প্রতিমন্ত্রী জামালপুরের সরিষাবাড়ি উপজেলার বন্যা দুর্গত মানুষের মাঝে তিনি দিন রাত পরিশ্রম করে নিজে উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী ও রান্না করা খাদ্য বিতরণ করছেন।

২৫ জুলাই শনিবার দিনে ত্রাণসামগ্রী বিতরণ করেন। ত্রাণ বিতরণ ও খাদ্য বিতরণ কর্মসূচির মাঝে তিনি গণমাধ্যমে এসব কথা বলেন। উপজেলার পিংনা ইউনিয়নের বালিয়ামেন্দা, ডাকাতিয়া মেন্দা, মিরকুটিয়া, নলসন্ধা, আওনা ইউনিয়নের কুলপাল, দৌলতপুর, পোগলদিঘা ইউনিয়নের মালিপাড়া, বিন্নাফৌর, মানিকপটল পরে সরিষাবাড়ী অনার্স কলেজ এবং পৌরসভার আশ্রয় নেওয়া বানভাসীদের মাঝে রান্না করা খাদ্য বিতরণ করেন।

তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আপনাদের বাড়ী বাড়ী খাদ্য সামগ্রী পৌঁছানোর ব্যাবস্থা করে রেখেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ কথায় না কাজে বিশ্বাসী। বন্যা দূর্গতদের প্রতি পরিবারের মাঝে ১০ কেজি চাল, ১ মুড়ি.১ কেজি চিড়া,আধা কেজি সয়াবিন তৈল,আধা কেজি মুসুর ডাল,আধা কেজি গুর, পানি বিশুদ্ধ করণ পাউডার ও খাবার স্যালাইন বিতরণ করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা,সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ,যুগ্ম সম্পাদক আব্দুল গণি, পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান যুবলীগ নেতা সাখাওয়াত হোসেন মুকুল উপস্থিত ছিলেন। এ ছাড়াও দলীয় অঙ্গ ও সহোযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম,
জেলা প্রতিনিধি, জামালপুর।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!