ধর্ম প্রতিমন্ত্রীসহ বিশিষ্ট জনের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস!

ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ’র আকষ্মিক মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস। এক শোক বার্তায় দলটির চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেন ও মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম বলেছেন, তাঁর মৃত্যুতে দেশ একজন বর্ষিয়াণ রাজনীতিবিদকে হারালো।

গতকাল শনিবার রাত পৌনে বারোটায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মৃত্যু বরণ করেন শেখ আব্দুল্লাহ। তিনি ডায়াবেটিসসহ নানা স্বাস্থ্যগত জটিলতায় ভুগছিলেন। ১৯৪৫ সালে গোপালগঞ্জে জন্ম নেয়া আব্দুল্লাহ সরকারের টেকনোক্র্যাট কোটায় প্রতিমন্ত্রী হয়েছিলেন। সরকারী আজম খান কমার্স কলেজ ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি আব্দুল্লাহ ছাত্র জীবন থেকেই রাজনীতিতে যুক্ত ছিলেন। ছয়দফা আন্দোলন, উনসত্তরের গণঅভ্যুত্থান ও সত্তরের নির্বাচনে সক্রিয় ভূমিকা রাখেন মুজিব বাহিনীর হয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়া এই রাজনীতিবিদ।

বাংলাদেশ কংগ্রেস দেশের বিশিষ্ট এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক জানিয়ে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছে এবং তাঁর শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। এদিকে একের পর এক দেশের কয়েকজন বিশিষ্ট রাজনীতিক ও নাগরিকের মৃত্যুতে গভীর উদ্বেগ ও শোক জানিয়েছেন বাংলাদেশ কংগ্রেসের যুগ্ম মহাসাচিব আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক নাজমুল মোর্শেদ, ন্যাশনাল সিনেটের সদস্য এম এ মুঈদ হোসেন খান আরিফ, এ্যাডঃ জিয়াউর রশিদ, নাজমুল হক বাদল, অর্থ সম্পাদক এম. তাহের উদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ জিয়াউর রহমান, পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম প্রমুখ।

দেশের প্রবীণ রাজনীতিবিদ, চৌদ্দ দলীয় জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, অধ্যাপক আনিসুজ্জামান, অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, ফজলে হোসেন আবেদ, সাবেক অর্থ, বিদ্যুৎ, জ্বালানি ও পরিকল্পনা প্রতিমন্ত্রী,মে.জে.আনোয়ারুল কবীর তালুকদার, বিএনপি নেতা আহসান উল্লাহ হাসান,বর্তমান স্বাস্থ্য সচিবের স্ত্রীসহ করোনাকালে মৃত্যুবরণকারী সকল নাগরিকের আত্মার মাগফেরাত কামনা ও অসুস্থদের আশু রোগমুক্তি কামনা করেছেন দলের এই শীর্ষ নেতৃবৃন্দ।

নিজস্ব প্রতিবেদক।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *