প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ১৮১৪৭ জন

সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে এই ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয় ১৮১৪৭ জন।

উত্তীর্ণ প্রার্থীদের মোবাইল ফোনে খুদে বার্তা পাঠিয়ে তা জানিয়ে দেওয়া হচ্ছে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) ওয়েবসাইট www.dpe.gov.bd এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ফল পাওয়া যাচ্ছে।

গত বছরের ৩০ জুলাই ১২ হাজার শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিপিই। পরবর্তী সময়ে ১২ হাজার এর স্থলে ১৮ হাজার এর অধিক নিয়োগ দেওয়া হবে বলে আবারো বিজ্ঞপ্তি জারি করেছিলো ডিপিই অধিদপ্তর। ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত ২৪ লাখ পাঁচজন প্রার্থী আবেদন করেন, যা প্রাথমিক শিক্ষক নিয়োগের ইতিহাসে সর্বোচ্চ আবেদন। এরপর চলতি বছরের মে মাসে সারা দেশকে চার ভাগে ভাগ করে চারটি ধাপে পরীক্ষা নেওয়া শুরু হয়। গত সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল দেওয়া হয়। এতে উত্তীর্ণ হন ৫৫ হাজার ২৯৫ জন। এতে করে প্রতি ৩ জনে একজন উত্তীর্ণ হওয়ার সুযোগ তৈরি হয়েছিলো। এরপর ৬ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়। 

জেলায় জেলায় এই পরীক্ষা শেষ করতে এক মাস লেগে যায়। এরপর সারা দেশ থেকে আসা ফল পরীক্ষা সমন্বয়ের দায়িত্বে থাকা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পাঠানো হয়। তারাই চূড়ান্ত ফল প্রকাশ করে। 

জানা যায়, লিখিত পরীক্ষার জন্য নির্ধারণ করা হয় ৮০ নম্বর। আর সার্টিফিকেট ও মৌখিক মিলিয়ে ছিল ২০ নম্বর। এরপর লিখিত ও মৌখিক পরীক্ষার ফল সমন্বয় করে প্রার্থী চূড়ান্ত করা হয়।

পূর্ণাঙ্গ ফলাফল পেতে ক্লিক করুন এই লিংকেঃ

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *