মিরপুর-১০ শাহ আলী প্লাজার ৫০০টি দোকানের দুই মাসের ভাড়া মওকুফ করলেন মার্কেট মালিক পক্ষ!

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় বাসা ও দোকানভাড়া মওকুফের কথা আলোচনায় আছে শুরু থেকেই। কিন্তু এ নিয়ে সরকারিভাবে কোনো সিদ্ধান্ত হয়নি। ব্যক্তিগত উদ্যেগে দেশের বিভিন্ন স্থানে অনেক মালিকই এগিয়ে এসেছেন। তবে একসঙ্গে প্রায় ৫০০টি দোকান ২ মাসের ভাড়া মওকুফ করার ঘটনা এই প্রথম। রাজধানীর মিরপুর-১০ নাম্বার শাহ আলী প্লাজার মালিক পক্ষ ৫০০টি দোকানের ২ মাসের ভাড়া মওকুফ করলেন।

গত (৩১-এপ্রিল) সকল দোকান ভাড়াটিয়াদের পক্ষে মিরপুর- ১০ ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির প্যাডে শাহ আলী প্লাজা মার্কেটের সভাপতি ও সাধারন সম্পাদক বরাবর তিন মাসের ভাড়া মওকুফ চেয়ে একটি লিখিত আবেদন জানান।

আবেদনের প্রেক্ষিতে মার্কেটের সকল ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে বসেন দোকান মালিকরা। বৈঠকে সবচেয়ে বড় চমক ছিল সব দোকানের তিন মাসের ভাড়া মওকুফের সিদ্ধান্ত। আলোচনার ফাঁকে এপ্রিল ও মে মাসের ভাড়া নেবেন না বলে ঘোষণা দেন সকল দোকান মালিকরা।

দোকান মালিকরা বলেন, ব্যবসায়ীদের কষ্টের কথা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছি আমরা। প্রায় তিন মাস ধরে কোনো বেচাকেনা নেই, দোকানও বন্ধ ছিল। আমরা যদি এখন তাদের কাছ থেকে ভাড়া নিই তাহলে সেটা হবে অন্যায়। এসব বিবেচনা করে দুই মাসের ভাড়া মওকুফ করা হয়েছে। অন্যান্য মালিকদেরও এভাবে এগিয়ে আসা উচিৎ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published.