মুক্তির আশায় যাত্রা শুরু রেজাউল করিমের ”মুক্তি করোনা আইসোলেশন সেন্টার”

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চ.সি.ক) নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী’র ব্যক্তিগত উদ্যোগে নগরীর বাকলিয়া থানার কালামিয়া বাজার সংলগ্ন ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টারে গড়ে তুলেছেন করোনা চিকিৎসায় ১০০ শয্যা বিশিষ্ট ”মুক্তি করোনা আইসোলেশন সেন্টার”।

এতে কোভিড (করোনাভাইরাস) ও নন-কোভিড দুই ধরনের রোগীদের চিকিৎসা দেওয়া হবে।

“১০০ শয্যা নিয়ে আজ থেকে যাত্রা শুরু “মুক্তি করোনা আইসোলেশন সেন্টারের”

আজ শনিবার (২৭ জুন) এটি উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। জানা গেছে,১০০ শয্যার এই আইসোলেশন সেন্টারে থাকছে ৮ জন ডাক্তার, ১৬ জন নার্স, ৮ জন ওয়ার্ড বয়, ২ জন আয়া ও ৪ জন সিকিউরিটি গার্ড। চট্টগ্রামের যেকোনো এলাকার রোগীকে এই আইসোলেশন সেন্টারে চিকিৎসা সেবা দেওয়া হবে। এতে কোভিড রোগীদের জন্য অক্সিজেন সেবাসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। অন্যদিকে নন-কোভিড রোগীদের জন্য আলাদা হেল্প ডেস্ক রয়েছে। যেখানে নন-কোভিড রোগীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে।

এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন,দেশের এই ক্রান্তিকাল মুহুর্তে একজন রাজনৈতিক কর্মী হিসেবে আমি বসে থাকতে পারিনা।মানুষের কষ্ট দেখলে আমার হৃদয়বেদনা হয়। তাই আমি এই উদ্যোগ নিয়েছি। যাতে মানুষকে অক্সিজেনসহ ন্যূনতম চিকিৎসাসেবাটুকু দিতে পারি। তিনি আরও বলেন, ‘এই আইসোলেশন সেন্টারে কোভিড রোগীদের পাশাপাশি নন-কোভিড রোগীদেরও চিকিৎসা দেওয়া হবে। অনেক সময় মানুষ ছোটখাটো কিছু সমস্যার জন্য ডাক্তার খোঁজে পায় না। তাই আমরা বাইরে একটা হেল্প ডেস্ক বসিয়েছি। সেখানে নন-কোভিড রোগীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে।

‘মুক্তি’ নামকরণ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,মূলত করোনা থেকে মুক্তির জন্য, মানুষকে কষ্ট থেকে মুক্তি দেওয়ার জন্য এই আইসোলেশন সেন্টারটি করা হয়েছে। তাই এর নামকরণ ‘মুক্তি’ করা হয়েছে। উল্লেখ্য, তিনি করোনা নামক মহামারির শুরু থেকেই চট্টলবাসীর জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।তিনি নগরীর প্রতিটি ওয়ার্ডে নিজ অর্থায়নে ত্রাণ সহায়তা প্রদান করেছে।

নাঈম ভূঁইয়া,
জেলা প্রতিনিধি, চট্টগ্রাম।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *