রায়গঞ্জে খামারীদের ৩ দিনব্যাপী গরু হৃষ্টপুষ্ট প্রশিক্ষণের সমপনী কর্মশালা অনুষ্ঠিত

রায়গঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে এবং সিরাজগঞ্জ জেলা প্রাণিসম্পদ দপ্তরের বাস্তবায়নের আধুনিক প্রযুক্তিতে গরু হৃষ্টপুষ্ট করণ প্রকল্পের খামারীদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ বিষয়ক কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ৭ জুন সকালে প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে সভাকক্ষে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার সমপনী দিনে প্রাণী সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ সাদ্দাম হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন রায়গঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রেজওয়ানূল হক ভূঁইয়া । তিনি বলেছেন, বর্তমানে গরু মোটা তাজা করণে নিষিদ্ধ ঔষুধ ব্যবহার হয় না বললেই চলবে। তবে এক সময় এসকল ঔষুধ মাত্রাতিরিক্ত ব্যবহার হতো। আমি এ উপজেলায় আসার পর থেকে খামারি ও ঔষুধ ব্যবসায়ীদের বুঝিয়ে সচেতন করে তুলেছি। এখন তারা বুঝতে পারে গরু মোটা তাজা করণে বিষাক্ত ব্যবহার করা আইনগতভাবে নিষেধ । তিনি আরও বলেন , গরু মোটা তাজা করণে খামারিয়া এ সকল ঔষুধ যাতে ব্যবহার করতে না পারে সেজন্য সকলে সচেতন থাকতে হবে।

এসময় এন এ টিপি প্রকল্পের ডাঃ মোঃ আহসান হাবিব , উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম , অফিস সহকারী মোঃ আব্দুল মোমিন সহ সকল কর্মকর্তা ও কর্মচারী গণ উপস্থিত ছিলেন । প্রশিক্ষণ কর্মশালায় ২৫ জন প্রশিক্ষনার্থী অংশ গ্রহণ করেন ।

মোঃ নাজমুল হোসেন রাজা,
জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *