সিরাজগঞ্জে এলজিএসপি -৩ এর আওতায় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জেলা প্রশাসন সিরাজগঞ্জ এর আয়োজনে লোকাল গর্ভন্যান্স সাপোর্ট প্রজেক্ট-০৩ এর আওতায় জেলা পর্যায়ে ইউপি চেয়ারম্যান ও সচিবদের জন্য পরিবেশ এবং সামাজিক সুরক্ষা বেষ্টনী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে উক্ত কর্মশালা আয়োজন করা হয়।

শনিবার ১৩ জুন দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিরাজগঞ্জ স্থানীয় সরকার এর উপপরিচালক রায়হানা ইসলাম । এতে এলজিএসপি -৩ এর স্কিম বাস্তবায়নে পরিবেশের সুরক্ষা প্রদানের বিষয়সমূহের উপর আলোকপাত করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফিরোজ মাহমুদ। এছাড়া স্কীম বাস্তবায়নে অভিযোগ নিষ্পত্তিকরণ পদ্ধতির উপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিরাজগঞ্জ জেলার ডিস্ট্রিক্ট ফ্যসিলিটেটর, এলজিএসপি-৩ জনাব মোহাম্মদ আখতারুজ্জামান। এ জেলার ৯টি উপজেলার ৮৩ টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবগণ এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহন করেন।

স্থানীয় সরকারের উপপরিচালক রায়হানা ইসলাম কর্মশালার উদ্দেশ্য ও প্রকল্পের সার্বিক কার্যক্রমের দিক নির্দেশনা, এলজিএসপি-৩ এর পরিচিতি ও কর্মপদ্ধতি অংশগ্রহনমূলক, পরিবেশ ও সামাজিক সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, ভূমি অধিগ্রহণ ও অভিযোগ নিরসনে ব্যবহৃত পরিকল্পনা, বাজেট প্রোজেক্ট এবং স্কীম বাস্তবায়ন ও প্রক্রিয়া, হিসাব রক্ষন ও সম্পদ ব্যবস্থাপনা, ইউনিয়ন পরিষদের নিজস্ব উৎস থেকে রাজস্ব আদায়ে ইউপির দায়িত্ব ও কর্তব্য, ক্রয় ব্যবস্থাপনা ও অডিট বিষয় এই কর্মশালায় ধারণা প্রদান করেন।

কর্মশালা চলাকালীন খবর পাওয়া যায় যে, জাতীয় নেতা শহীদ এম মুনসুর আলীর সুযোগ্য সন্তান , সাবেক স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রী , আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ১৪ দলের মুখপাত্র আলহাজ্ব মোহাম্মদ নাসিম মৃত্যু বরণ করেছেন। তার প্রতি সম্মানার্থে এ সময় এক মিনিট নীরবতা পালন এবং তার রূহের মাগফিরাত কামনা করা হয়। এসময় এনডিসি মুরাদ হোসেন,জেলা সমন্বয়ক এলজিসি-ইউনিসেফ একেএম সফিকুল আলম উপস্থিত ছিলেন । এ কর্মশালা অনুষ্ঠান সঞ্চালনা করেন স্থানীয় সরকারের সহকারী পরিচালক ইসরাত জাহান।

মোঃ নাজমুল হাসান,
জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *