স্বাস্থ্যবিধি না মানায় জাতীয় দলের সাবেক ক্রিকেটার জোবায়ের হোসেন লিখনকে জরিমানা!

সারা দেশের ন্যায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জামালপুর জেলায় স্বাস্থ্যবিধি জনসাধারণকে মেনে চলতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত বিসিবি’র ও জাতীয় দলের সাবেক ক্রিকেটার জুবায়ের হোসেন লিখনকে মাস্ক ব্যবহার না করার অপরাধে তাকে ১০০০ টাকা জরিমানা করেছেন।

১৬ জুন মঙ্গল বার দুপুর দেড়টায় জামালপুর শহরের নয়াপাড়া চার রাস্তার পৌর মেয়র মির্জা মনির বাসা সংলগ্ন মোড়ে জামালপুর জেলা প্রশাসন নির্বাহী ম্যাজিস্ট্রেট কতৃক এই অভিযান পরিচালনা করা হয়। আদালত ও প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, জোবায়ের হোসেন লিখন গোলাপবাগ রোড হয়ে মোটরসাইকেল যোগে একজন আরহীসহ নয়াপাড়া মোড় অভিমুখে এলে আদালতের নির্দেশে পুলিশ তার গতি রোধ করে। মাস্ক ব্যবহার না করায় কারণ জানতে চাইলে তিনি বলেন পকেটে আছে। এ সময় আদালত তাকে মাস্ক ব্যবহার ও মোটর সাইকেল থেকে নামতে বললে তর্কে জড়িয়ে পড়লে স্থানীয় লোকজন তাকে তর্ক থামিয়ে চুপ থাকতে বলেন। পরে আদালত তাকে এক হাজার টাকা অর্থদণ্ড জরিমানা করেন।

এ সময় ভ্রাম্যমান আদালত এই প্রতিবেদককে জানান জামালপুর জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে দৈনন্দিন চলাচলে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ গণপরিবহণ ও অন্যান্য ক্ষেত্রে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় এবং মাস্ক ব্যবহার না করায় জরিমানা করা হচ্ছে । জামালপুর জেলার বিভিন্ন স্থানে নিয়মিত এ অভিযান পরিচালনা করা হচ্ছে। জেলায় সংক্রমণের ঝুঁকি বিবেচনায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন’২০১৮, দন্ডবিধির ১৮৮ ও ২৬৯ ধারায় তাকে এ অর্থদন্ড প্রদান করা হয়েছে। উল্লেখ্য জেলার সকল উপজেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, স্বাস্থ্যবিধি অনুসরণ ও দ্রব্যমূল্যের স্থিতিশীলতার লক্ষ্যে অভিযান অব্যাহত রয়েছে।

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম,
জেলা প্রতিনিধি, জামালপুর।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *