২০১৯ সালের বক্স অফিস কাঁপানো সেরা ১০ সুপারহিট বলিউড সিনেমা

প্রতিবারের মত এই বছরে বলিউডে বেশ কিছু সিনেমা মুক্তি পেয়েছে। জানা গেছে এই বছর বলিউড সিনেমা থেকে প্রায় ৪০০০ হাজার কোটি রুপি আয় হয়েছে। এর মধ্যে বক্স অফিস জয় করা ও দর্শকদের ভোটে সেরা ১০ সিনেমা নিয়ে আমাদের আজকের এই আয়োজন।

ওয়ারঃ চলতি বছর বলিউডে সবচেয়ে বেশি আয় করা সিনেমা হচ্ছে ‘হৃতিক রোশন’ ও ‘টাইগার শ্রফ’ অভিনীত ‘ওয়ার’ সিনেমাটি। জানা গেছে এটি এখন পর্যন্ত ৪৭৪.৭৯ কোটি রুপি আয় করেছে।

কবির সিংঃ শহীদ কাপুর ও কিয়ারা আদ্ভানি অভিনীত ‘কবির সিং’ সিনেমাটি এই মুহূর্তে এই বছরের আয়কৃত সর্বোচ্চ বলিউড সিনেমার তালিকায় দুই নাম্বারে অবস্থান করছে। এখন পর্যন্ত এই সিনামটি সর্বমোট আয় করেছে ৩৭৯.০২ কোটি রুপি।

উড়িঃ এই তালিকায় তৃতীয় অবস্থানে আছে ভিকি কৌশল অভিনীত সিনেমা ‘উড়ি দ্যা সার্জিক্যাল স্ট্রাইক।’ এটি এখন পর্যন্ত সর্বমোট আয় করেছে ৩৪২.০৬ কোটি রুপি।

ভারতঃ সালমান খান অভিনীত ও আলী আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ সিনেমাটি এই মুহূর্তে ৪র্থ অবস্থানে আছে। এটি এখন পর্যন্ত ৩২৫.৫৮ কোটি রুপি আয় করেছে।

মিশন মঙ্গলঃ অক্ষয় কুমার, বিদ্যা বালান, তাপসী পান্নু ও শারমীন জোশী অভিনীত ‘মিশন মঙ্গল’ সিনেমাটি ২৯২.০২ কোটি রুপি আয় করে এই মুহূর্তে এই তালিকায় ৫ম অবস্থানে আছে।

হাউজফুল ফোরঃ বলিউডের জনপ্রিয় কমেডিইয়ান মুভি ‘হাউজফুল ফোর’। এখন পর্যন্ত এটি বিশ্বব্যাপি ২৭৯.১৩ কোটি রুপি আয় করেছে।

গাল্লি বয়ঃ জ্যা আখতার পরিচালিত ও কালকি কোয়েচলিন অভিনীত এই সিনেমাটি ২৩৪.১৬ কোটি রুপি আয় করে এই মুহূর্তে তালিকার ৭ম অবস্থানে আছে।

ছিছোরেঃ শ্রদ্ধা কাপুর ওসুশান্ত সিং রাজপুত অভিনীত ‘ছিছোরে’ সিনেমাটি ২১২.৬৭ কোটি রুপি আয় করে এই তালিকার ৮ম স্থানে আছে।

সুপার থার্টিঃ হৃতিক রোশন অভিনীত ‘সুপার থার্টি’ সিনেমাটি ২০৮ কোটি রুপি আয় করে তালিকার ৯ম স্থানে আছে।

দাবাং থ্রিঃ গত শুক্রবার দাভাং থ্রি মুক্তি পেয়েছে। তারমধ্যে বক্স অফিসে সিনেমাটি ব্যাপক সাড়া ফেলেছে। এখন পর্যন্ত সিনেমাটি ১০০ কোটি রুপি আয় করেছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *